নোটিশ :
জরূরী নিয়োগ বিজ্ঞপ্তি: সারাদেশ ব্যাপী সাংবাদিক নিয়োগ চলছে আগ্রহীরা যোগাযোগ করুন: 01753741909, সিভি পাঠান:  crimejanata24@gmail.com
ব্রেকিং নিউজ :
বৃষ্টির আভাস দিয়েছে আবহাওয়া অধিদপ্তর। তবে আগামীকাল মঙ্গলবার থেকে তাপমাত্রা আবারও বাড়ার আভাস দেওয়া হয়েছে। বরিশাল এর হিজলা উপজেলায় নৌপুলিশ এর হাতে গ্রেফতার ১৬ জেলে। হাতিয়া উপজেলার নিঝুম দ্বীপের সেই পুকুরে এবার মিলল একশ ইলিশ। জাহাজ এমভি আবদুল্লাহকে জিম্মি করে রাখা সোমালিয়ার জলদস্যুদের খুব কাছ থেকে কঠোর পর্যবেক্ষণে রেখেছে ইউরোপীয় ইউনিয়নের নৌবাহিনী। এখন পর্যন্ত শহিদ বুদ্ধিজীবী হিসাবে রাষ্ট্রের স্বীকৃতি পেলেন ৫৬০ জন শহিদ বুদ্ধিজীবী। ঈদের দিন ধরে ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি শুরু করেছে বাংলাদেশ রেলওয়ে। রাশিয়ার দুটি বড় জাহাজে হামলা চালিয়েছে ইউক্রেনের সামরিক বাহিনী। আন্দারমানিক ইউনিয়ন পরিষদের দুর্নীতির অভিযোগ। হিজলায় বঙ্গবন্ধুর জন্মদিন উপলক্ষে ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত । সোমালিয়ার জলদস্যুদের ছিনতাই করা পণ্যবাহী জাহাজ ‘এমভি রুয়েন’ থেকে ১৭ নাবিককে উদ্ধার করেছে।
মুলাদীতে রুপান্তর এর সহযোগী সংগঠন আভাস এর উদ্যোগে নারী , শিশু নির্যাতন ও বাল্য বিবাহ প্রতিরোধ কমিটি গঠন

মুলাদীতে রুপান্তর এর সহযোগী সংগঠন আভাস এর উদ্যোগে নারী , শিশু নির্যাতন ও বাল্য বিবাহ প্রতিরোধ কমিটি গঠন

 মুলাদী প্রতিনিধিঃ রেজা হাওলাদার: বরিশালের ইউএসএআইডি (টঝঅওউ) ইউকেএইড (টক-অওউ) এর যৌথ অর্থায়নে কাউন্টারপার্ট ইন্টারন্যাশন্যালের (ঈড়ঁহঃবৎঢ়ধৎঃ ওহঃবৎহধঃরড়হধষ) কারিগরি সহায়তায় রুপান্তর এর সহযোগী সংগঠন হিসাবে আভাস বরিশাল জেলার মুলাদী উপজেলায় নারী শিশু নির্যাতন ও বাল্য বিবাহ প্রতিরোধে ২১ সদস্য বিশিষ্ট উপজেলা পর্যায়ে প্লাটফরম গঠন করা হয়েছে। বরিশাল জেলার মুলাদী উপজেলা সহ ১০টি উপজেলায় নারীর প্রতি সহিংসতা ও বাল্য বিবাহ প্রতিরোধে সামাজিক সংগঠনকে উদ্বুদ্ধকরণ প্রকল্পটি বাস্তবায়ন করছে । সেই কাজের অংশ হিসাবে গতকাল ১০ সেপ্টেম্বর বৃহস্পতিবার সকাল ১০ টায় উপজেলার বি আর ডি বি সভা কক্ষে মুলাদী উপজেলা প্লাট ফরম গঠন সভা অনুষ্ঠিত হয় । সভায় সভাপত্বি করেন মো: জিয়াউল আহসান শিপু । অতিথি হিসাবে উপস্থিত ছিলেন উপজেলা সমাজসেবা কর্মকর্তা উত্তম কুমার বিশ্বাস, মহিলা বিষয়ক কর্মকর্তা জাহানারা পারভীন, মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা শহিদুল ইসলাম । উক্ত প্লাট ফরম গঠন সভায় বক্তব্য রাখেন হুমায়ন কবির সমাজ সেবক, বিবাহ রেজিষ্টার হারুন অর রশিদ, নারী নেত্রী কানিজ ফাতেমা ও হ্যাপি আকতার, এনজিও কর্মী সিদ্দিকুর রহমার । বর্তমানে আমাদের দেশে নারী ও শিশু নির্যাতনের অবস্থা ও প্রকল্প সম্পর্কে আলোচনা করেন প্রকল্পের কর্মী নারগীস পারভীন মুক্তি । পরে ২১ সদস্য বিশিষ্ট উপজেলা নারী, শিশু নির্যাতন ও বাল্য বিবাহ প্রতিরোধ উপজেলা পর্যায়ে প্লাটফরম কমিটি গঠন করা হয় জনাবা শামিমা নাসরিন , উপজেলা ভাইচ চেয়ারম্যান ( মহিলা ) কে আহবায়ক জিযাউল আহসান শিপু খান ও কানিজ ফাতেমা যুগ্ম আহবায়ক, সিদ্দিকুর রহমানকে সদস্য সচিব করে ২১ সদস্য কমিটি গঠন করা হয়েছে। এসময় উপস্থিত ছিলেন মুলাদী সাংবাদিক ইউনিয়ন সভাপতি তালুকদার খোকন, সাংবাদিক রেজা হাওলাদার, সাংবাদিক মোঃ হুমায়ুন কবির খান প্রমুখ। বক্তারা বলেন, এলাকার জনগনকে সচেতন করার জন্য বিভিন্ন পরিকল্পনা গ্রহন করা যার মুল বিষয় হলো সরকারী ও স্থানীয় প্রশাসনের সাথে এ্যাডভোকেসী করা, যাতে এই সকল নির্যাতনকারীদের আইনের আওতায় আনা হয় এবং এই বিষয়ে যে সকল আইন আছে তা সঠিক ভাবে বাস্তবায়ন করা হয়। এ বিষয়ে উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা বলেন সকলের সম্মিলিত প্রচেষ্টায় মুলাদী কে বাল্য বিবাহ মুক্ত করা সম্ভব হবে কারন নারী নির্যাতনের প্রধান হাতিয়ার হলো বাল্য বিবাহ ।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved © 2024 Crimejanata24.Com
Design & Development: Hostitbd.Com